1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
বই মেলায় ‘ গোয়েন্দা নানু ও মজার গল্প ‘ আর ‘ সোনামনিদের মজার গল্প ‘ শিশুতোষবই দুটির বাজিমাত: নরসিংদী পিবিআই কর্তৃক অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত। সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার মাতৃ বিয়োগ মাধবদীতে ১৩ কেজি গাজাসহ আটক-১ মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই

নরসিংদীতে ১৬ তম ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’ পালিত।

  • আপডেট সময়: রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ৩৯ জন দেখেছেন

 

মনিরুজ্জামান, নরসিংদীঃ ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন’ প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীতে ১৬ তম ‘বিশ্ব অটিজম সচেতনতা দিবস’ পালিত হয়েছে।
রোববার (২ এপ্রিল) সকাল সাড়ে এগারোটায় জেলা প্রশাসক হলরুমে নরসিংদী জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ১৬ তম বিশ্ব অটিজম দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ‌।
নরসিংদী জেলা সমাজসেবা উপ-পরিচালক মো. মাসুদুল হাসান তাপস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জনের প্রতিনিধি ডা. সঞ্জয় কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তফা মনোয়ার, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী ও সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক নঈম জাহাঙ্গীর।
সমাজসেবা কার্যালয়ের রেজিষ্ট্রেশন অফিসার সুরভী আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে আবু নঈম মোহাম্মদ মারুফ খান বলেন, একজন অটিজম শিশুর মা হিসেবে আপনাদের জীবন খুবই কঠিন সময়ের মধ্যে অতিবাহিত হয়, আমরা আপনাদের পাশে আছি। সে লক্ষ্যে নরসিংদীতে তাদের জন্য একটি স্কুল করার জন্য চলমান কার্যক্রম চালিয়ে যাচ্ছি। চলতি বছরেই নির্মাণ কাজ আপনারা দেখতে পাবেন। আমি আশা করবো নরসিংদীর সুশীল সমাজ ও ব্যবসায়ীগণ এগিয়ে আসবেন এবং সহযোগিতার হাত বাড়িয়ে অটিজম শিশুদের পাশে থাকবেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এই অটিজম শিশুদের নিয়ে সারা বিশ্বে কাজ করছে, তারই ধারাবাহিকতায় এর সুফল বাংলাদেশের অটিজম শিশুরা পাবে।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপপরিচালক মো. মাসুদুল হাসান তাপস, অটিজম স্কুলের পক্ষ থেকে বক্তব্য রাখেন নরসিংদী শহীদ বুদ্ধি প্রতিবন্ধী অটিজম স্কুলের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন সরকার, এনজিও সাংস্থার প্রতিনিধি পাপড়ী’র নির্বাহী পরিচালক আবু বাছেদ, মো. মতিউর রহমান জাকির প্রমুখ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন