1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
সাবেক চেয়ারম্যান হত্যার পরিকল্পনাকারী হিরণ মোল্লা আটক মাহবুবুল হাসান ও আবদুল হালিম খান এর মৃত্যুতে শোক সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাধবদীতে আশিকুর রহমান পাভেল ফাউন্ডেশনের আয়োজনে অসহায়দের মধ্যে নগদ অর্থ ও খাবার বিতরণ মাধবদীতে ঈদ উপলক্ষে চাল বিতরণ। মাধবদীতে সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানের হত্যাকান্ডের প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাধবদীর আনন্দীতে সীমানা প্রাচীর নির্মাণে বাধা, থানায় অভিযোগ মাধবদীর শিল্পকে বাঁচানোর উদ্যোগ নিলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন মাহাবুবুল হত্যার বিচারের দাবীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল নরসিংদীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা, বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচী পালিত মাধবদীতে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে সমন্বয় কমিটি গঠন

গ্রাহক ও বিদ্যুৎ সেবা সচল রেখে নানান বৈষম্য নিরুসনের দাবীতে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমতি -১ কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৮৯ জন দেখেছেন

ফজলুল হক মিলন :
সারাদেশের ৮০ টি পল্লী বিদ্যুৎ সমতির বিগত ৫ দিনের কর্মবিরতির সাথে একাত্মতা প্রকাশ করে গ্রাহক ও বিদ্যুৎ সেবা সচল রেখে নানান বৈষম্য নিরুসনের দাবীতে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমতি -১ কর্মকর্তা কর্মচারীরা গত ৯ মে সকাল থেকে কর্মবিরতি পালন করে আসছে। সকাল ৯ থেকে শুরু হওয়া এ কর্মবিরতি কার্যক্রম দুপুর ১ টায় শেষ হয়। এতে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমতি -১ এর আওতাধীন, মাধবদী জোনাল অফিস, ঘোড়াশাল জোনাল অফিস, তালতলী সাব জোনাল অফিসসহ সদরদপ্তরের প্রায় দুইশতাধিক কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।
এ সময় কর্মবিরতিতে অংশ নেয়া কয়েকজনের সাথে কথা বলে জানা যায় সারাবছর মাঠে ময়দানে গ্রাহক সেবা প্রদান করে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমতির লোকজন। লাভ নয় লোকসান নয় এ ভিত্তিতে পল্লী বিদ্যুৎ সমতি স্থাপিত হলেও এর সুফল না পাচ্ছে পল্লী বিদ্যুৎ এর সম্মানিত গ্রাহকগণ না পাচ্ছে সেবা প্রদানকারী কর্মকর্তা ও কর্মচারীরা। পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড ও সেবাপ্রদান কারী প্রতিষ্ঠান পল্লী বিদ্যুৎ সমতিগুলোর মাঝে রয়েছে বৈষম্যমূলক বেতন কাঠামোসহ অভিন্ন সার্ভিস কোড।
সুযোগ সুবিধার দিক দিয়ে পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড সপ্তাহে শুক্র ও শনিবার ছুটি ভোগ করলেও সেবা প্রদানকারী বিতরী প্রতিষ্ঠান পল্লী বিদ্যুৎ সমতিগুলোর কর্মকর্তা ও কর্মচারীদের নিদিষ্ট কোন ছুটি ভোগ করতে পারে না। তাছাড়া পল্লীবিদ্যুতায়ন বোর্ডের একজন সামান্য কর্মচারী ডেপুটি ডিরেক্টর পর্যন্ত প্রমোশন পায়, অথচ মাঠ পর্যায়ে পল্লী বিদ্যুৎ সমতিগুলোর কর্মকর্তা কর্মচারীদের পোস্ট ব্লক করে রাখা হয়েছে।
এতোসব অনিয়ম ও সুবিধাবঞ্চিত মাঠ পর্যায়ে কর্মকর্তা ও কর্মচারীরা দীর্ঘ দিন যাবতই সংক্ষুদ্ধ ছিলো। এরই ফলাফলে সারাদেশের ন্যায় নরসিংদী পল্লীবিদ্যুৎ সমতি – ১ অনিদৃষ্ট কালের জন্য কর্মবিরতি কার্যক্রম পালন করছে।
তাদের দাবী যতোক্ষণ পর্যন্ত সরকার তাদের নায্যদাবী মেনে না নিবে ততোক্ষণ পর্যন্ত তারা সারাদেশের মতো কর্মবিরতি কার্যক্রম পালন করবে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন