1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
প্রচন্ড দাবদাহের পর নরসিংদীতে হানা দিল কালবৈশাখী ঝড় মাধবদীর বালাপুরে ৫শতাধিক বছরের পুরাতন মন্দিরে বাৎসরিক পূজা অনুষ্ঠিত মাধবদীতে “সুখায়ুর” আয়োজনে মাংস বিতরণ ছোট মাধবদী যুব সমাজের আয়োজনে ঈদ উপহার বিতরণ মাধবদীতে ‘মা তাঁরা সংঘের’ ঈদ সামগ্রী বিতরণ মাধবদী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল সাংবাদিকদের মিলন মেলায় পরিণত মাধবদী থানা পুলিশের হাতে ভূয়া র‍্যাব কমান্ডার আটক পাইকারচর ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

নরসিংদীতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে দু-হাজার শিক্ষার্থীর দুর্যোগ মোকাবেলা প্রশিক্ষণ

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৮১ জন দেখেছেন

শরীফ ইকবাল রাসেল:
প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগকালীণ কিভাবে জীবনের নিরাপত্তা, আটকেপড়াদের উদ্ধার, ক্ষয়ক্ষতিরোধসহ ৭টি বিষয়ের উপড় প্রশিক্ষণ গ্রহন করেছে নরসিংদী শহরের ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় দুহাজার শিক্ষার্থী।
আজ বৃহস্পতিবার জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে নরসিংদী জেলা ত্রান ও পুর্ণবাসন অধিদপ্তরের ব্যবস্থাপনায় নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এই প্রশিক্ষণ প্রদান করে।
“স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সব সময়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার নরসিংদীতে পালিত হয় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয়ে অগ্নিনির্বাপন ও দুর্যোগে করনীয় বিষয়ে সচেতনতামূলক এই প্রশিক্ষণ দেয়া হয়।
সরকার সগির আহমেদ এর উপস্থাপনায় নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারীর পরিচালনায় প্রাকৃতিক সৃষ্টি দুর্যোগের মধ্যে ঘুর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বন্যা, ভূমিধস, ভূমিকম্প, খরা, অগ্নিকান্ড, সংক্রামক রোগ ইত্যাদি এবং মানব সৃষ্ট দুর্যোগের মধ্যে যুদ্ধ, গৃহযুদ্ধ, শরনার্থী সমস্যা, শিল্পপ্রযুক্তিগত বিপর্যয়, রাসায়নিক দুষন ও অগ্নিকান্ড ইত্যাদি মোকাবেলায় করনীয় বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।
নরসিংদী ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো: রায়হান এর নেতৃত্বে কুঁড়েঘরে অগ্নিকান্ড নিয়ন্ত্রন, খোলামাঠে কোন বস্তুতে আগুন নির্বাপন, ভবনে আটকেপড়া লোকদের উদ্ধার, উচু স্থানে আটকে পড়া লোক উদ্ধার, ড্রাম ও গ্যাস সিলিন্ডারের অগ্নিকান্ড নির্বাপনসহ সাতটি বিষয়ের উপড় এই প্রশিক্ষণ দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট (এডিএম) আবদুল্লাহ আল জাকী, ফায়ার সার্ভিসের উপসহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদ, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মো: নোমান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শফিকুল ইসলাম, ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাব হোসেন নাজিরসহ স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন