1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদীতে সরকারি হালট দখল করে বাগান বাড়ি নির্মাণ, বিপাকে অসংখ্য পরিবার। প্রচন্ড দাবদাহের পর নরসিংদীতে হানা দিল কালবৈশাখী ঝড় মাধবদীর বালাপুরে ৫শতাধিক বছরের পুরাতন মন্দিরে বাৎসরিক পূজা অনুষ্ঠিত মাধবদীতে “সুখায়ুর” আয়োজনে মাংস বিতরণ ছোট মাধবদী যুব সমাজের আয়োজনে ঈদ উপহার বিতরণ মাধবদীতে ‘মা তাঁরা সংঘের’ ঈদ সামগ্রী বিতরণ মাধবদী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল সাংবাদিকদের মিলন মেলায় পরিণত মাধবদী থানা পুলিশের হাতে ভূয়া র‍্যাব কমান্ডার আটক পাইকারচর ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ

দাবী আদায়ের লক্ষ্যে ৩য় শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি শুরু

  • আপডেট সময়: মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ৮০ জন দেখেছেন


নরসিংদী প্রতিনিধি:
সরকারের মাঠ প্রশাসনের বিভাগীয় কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের (রাজস্ব) শাখার তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন এবং বেতন গ্রেড উন্নীত করনের দাবী কর্মবিরতি শুরু হয়েছে।
আজ মঙ্গলবার সকাল থেকে সারাদেশের ন্যায় নরসিংদীতেও দিনব্যাপী কর্মবিরতি শুরু হয়। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি নরসিংদী জেলা শাখার আয়োজনে জেলার ৬টি উপজেলার প্রায় ৩শতাধিক কর্মচারী এতে অংশ নেয়।
এসময় কর্মচারীরা প্রধানমন্ত্রী কর্তৃক ২০২১ সালের ২৪ জানুয়ারী অনুমোদনকৃত পত্রের বাস্তবায়ন দাবী করেন। এছাড়া প্রধানমন্ত্রীর অনুমোদনকৃত পত্রে অর্থসচিবের বাধাদানে অর্থসচিবকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবী জানানো হয়। কর্মচারীদের দাবী আদায় না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলবে বলে জানান আন্দোলনকারীরা।
কর্মবিরতি পালনকালে তারা বলেন, একই সরকারের কাজ করে দুই গ্রেড, তিন গ্রেড এমন কি কোথাও কোথাও ৫ গ্রেড নিচে থাকা কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন করে তাদের বেতন গ্রেড উন্নীত করা হয়। এটা আমাদের সাথে প্রতারনা ও প্রবঞ্চনা ছাড়া আর কিছুই নয়। কর্মচারীদের এই দাবীর সাথে সম্মতি জানিয়ে প্রদানমন্ত্রী তা অনুমোদন দিয়েছেন কিন্তু অর্থ সচিব তা আটকে রেখেছেন। এটা হতে পারেনা। এই অর্থসচিব প্রধানমন্ত্রীর অনুমোদনকৃত ফাইলে বাধা দিয়ে কর্মচারীদের মাঠে নামিয়েছেন, তারজন্য প্রমান হয় তিনি সরকারকে বেকায়দায় ফেলতে অপচেষ্টা চালাচ্ছেন। তাই তিনি আর ক্ষমতায় থাকার যোগ্য নয়। তাকে অচিরেই বাধ্যতামূলক অবসরে যাওয়া উচিত বলে মন্তুব্য করেন।
এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি নরসিংদী জেলা শাখার সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতি নরসিংদী শাখার সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আ: রউফ, ফারুক ভূইয়াসহ অন্যরা।
#
শরীফ ইকবাল রাসেল
নরসিংদী
০১.০৩.২২

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন