1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
প্রচন্ড দাবদাহের পর নরসিংদীতে হানা দিল কালবৈশাখী ঝড় মাধবদীর বালাপুরে ৫শতাধিক বছরের পুরাতন মন্দিরে বাৎসরিক পূজা অনুষ্ঠিত মাধবদীতে “সুখায়ুর” আয়োজনে মাংস বিতরণ ছোট মাধবদী যুব সমাজের আয়োজনে ঈদ উপহার বিতরণ মাধবদীতে ‘মা তাঁরা সংঘের’ ঈদ সামগ্রী বিতরণ মাধবদী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল সাংবাদিকদের মিলন মেলায় পরিণত মাধবদী থানা পুলিশের হাতে ভূয়া র‍্যাব কমান্ডার আটক পাইকারচর ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

নরসিংদীর আরিফুল ইসলাম আনসার-ভিডিপি রাষ্ট্রপতি(পিভিএম) পদকে ভূষিত

  • আপডেট সময়: শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৪৩ জন দেখেছেন

 

সুমন পালঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা দল (ভিডিপিতে) সাহসিকতা এবং সেবামূলক কাজের জন্য ‘রাষ্ট্রপতি’ গ্রাম প্রতিরক্ষা দলের(পিভিএম) পদক পেয়েছেন নরসিংদী সদর উপজেলার নরসিংদী পৌরসভার ৩নং ওয়ার্ড দলনেতা আরিফুল ইসলাম। সারা বাংলাদেশের মধ্যে মোট ৪জন ভিডিপি দলনেতাকে এই পদক দেওয়া হয়েছে। নরসিংদী সদর উপজেলায় তিনি এই প্রথম এই পদক পেলেন। আরিফুল ইসলাম নরসিংদী পৌরশহরের বানিয়াছল গ্রামের মৃত সামসু মিয়া এবং মাসুদা বেগম এর ছেলে। সে ২০১৭ সালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে যোগদান করেন। সাহসিকতার জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৬২ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে এই পদক দেওয়া হয়।
স্থানীয় ও জাতীয় নির্বাচনে সঠিক ভাবে দায়িত্বপালন, দূর্গাপূজার ডিউটি, করোনাকালীণ ডিউটি, অফিস কর্তৃক বিভিন্ন সময় চেকপোস্ট ডিউটি ও পুলিশের কাজে সহায়তা করার জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বাহিনীর সদস্যদের মাঝে এই পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
বৃহস্পতিবার (১০ ফেব্রæয়ারি) গাজীপুরের সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে এই পদক দেওয়া হয়। এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই সদস্যরা আট ক্যাটাগরিতে পদক পান।
এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসান ও আনসার-ভিডিপি একাডেমি কমান্ড্যান্ট উপ-মহাপরিচালক এ কে এম জিয়াউল আলম। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে স্বশরীরে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বাহিনীর সার্বিক কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে আনসার বাহিনীর অবদান তুলে ধরেন। এরপর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে দিক নির্দেশনা পূর্ণ বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

##

সুমন পাল
মাধবদী

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন