1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই ঘোড়াশাল পৌরসভায় জাতীয় প্রাতমিক শিক্ষা পদক প্রদান পাইকারচরে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত। ওকাপের উদ্যোগে অভিবাসীদের অভিযোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত পলাশের খানেপুর উচ্চ বিদ্যারয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিতরণ

ডাঃ অধরা মাধুরী ওয়াদুদ ভেক্সিনেশনের উপর উচ্চতর ডিগ্রী জন্য দেশ ত্যাগ করেছেন।

  • আপডেট সময়: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬০ জন দেখেছেন

ডাঃ অধরা মাধুরী ওয়াদুদ গত ২৯ আগষ্ট ভেক্সিনেশনের উপর উচ্চতর ডিগ্রী জন্য স্পেন, বেলজিয়াম, ফ্রান্সের উদ্দেশ্য দেশ ত্যাগ করেছেন।
সে রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের অধীন খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল থেকে ২০১৭ সালে এমবিবিএস পাশ করেন।
সে ২০২১-২০২৩ সালে জেএমডি ইরাসমাস স্কলারশিপ অন লিডিং ইন্টারন্যাশনাল ভ্যাকসিনোলজি এডুকেশন এর ১৭ জন ফান্ডিং জয়ীদের মধ্যে একমাত্র বাংলাদেশী এবং ১ম স্থান অধিকারী। স্কলারশীপটি ৫টি ইউরোপীয় ইউনিয়নের বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি যৌথ প্রকল্প, যা ফ্রান্সের লিওন বিশ্ববিদ্যালয় দ্বারা সমন্বিত এবং ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে পরিচালিত। স্কলারশিপের আওতায় আগামী দুই বছরের জন্য ভ্যাক্সিনলজি বিষয়ে তার পোস্ট গ্রেজুয়েশন ও ইউরোপের তিনটি দেশে জীবনযাপনের ব্যায় নির্বাহ করবে।
গত বছর সে ইনফেকশন বিষয়ে পড়ার জন্য ইউনিভার্সিটি অফ গ্লাসগো থেকে অফার লেটার পেয়েছিল।
অধরা সক্রিয়ভাবে Costamedic ওয়েবসাইট এর জন্য চিকিৎসা বিজ্ঞান বিষয়ক আর্টিকেল লেখে এবং একটি বিপণন সংস্থার জন্য লেখক হিসাবে খণ্ডকালীন কাজ করে। ভবিষতে দেশের বাইরে থেকে ও লেখালেখির কাজ চালিয়ে যেতে চায়।
এখানে উল্লেখ্য, অধরার স্বামী সালেহ ইউনুস ২০২০ সালের ইউরোপীয় ইউনিয়ন স্কলারশিপ বিজয়ী। সে এখন ফ্রান্সে রয়েছে।
লেখালেখি ছাড়াও অধরার সখ বই পড়া, ভ্রমণ এবং অপেশাদার ফটোগ্রাফির। তার রবিন্দ্র সংগীত শিল্পি হিসেবে সুখ্যাতি রয়েছে। ডা: অধরার বাবা বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পি আব্দুল ওয়াদুদ, মা ফয়জুন্নেছা হক নীনা এক সময়ে দেশ খ্যাত আবৃতিকার ছিল। এ ছাড়াও ডা: অধরা নরসিংদীর ব্রাক্ষন্দী সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মরহুম ফজলুল হক ভূইঁয়ার (হক স্যার) নাতনী।
সকলের নিকট সে দোয়া প্রার্থী।।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন