1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদীতে “সুখায়ুর” আয়োজনে মাংস বিতরণ ছোট মাধবদী যুব সমাজের আয়োজনে ঈদ উপহার বিতরণ মাধবদীতে ‘মা তাঁরা সংঘের’ ঈদ সামগ্রী বিতরণ মাধবদী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল সাংবাদিকদের মিলন মেলায় পরিণত মাধবদী থানা পুলিশের হাতে ভূয়া র‍্যাব কমান্ডার আটক পাইকারচর ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল পলাশে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান,পাটবীজ ও সার  বিতরণ নরসিংদীতে নগদের দুই কর্মী কে গুলি করে ৬০ লাখ টাকা ছিনতাই

নরসিংদীতে প্রত্যাশা প্রকল্প কর্তৃক আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত

  • আপডেট সময়: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ১২৪ জন দেখেছেন

সুমন পালঃ

আই ও এম- বাংলাদেশ ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম এর যৌথ উদ্যোগে বাস্তবায়নীয় প্রত্যাশা প্রকল্পের অধীনে জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী, বিজয়ের ৫০ বছর সুবর্ণ জয়ন্তীতে “অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসন, নরসিংদী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কর্তৃক আন্তর্জাতিক অভিবাসী দিবস -২০২১ উদযাপিত হয়েছে ।

গত ১৮ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এর নেতৃত্বে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোস্তফা মনোয়ার মোহাম্মদ মাসুম, অতিরিক্ত জেলা ম্যাজিসট্রেট,সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিসট্রেট( সাধারন শাখা ও প্রবাসী কল্যাণ শাখা) মো: ফয়জুর রহমান, সিভিল সার্জন অফিস প্রতিনিধি, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মো: এনামুল হক , অধ্যক্ষ টিটিসি, ম্যানেজার প্রবাসী কল্যাণ ব্যাংক, ডিজিএম সোনালী ব্যাংক , ম্যানেজার মার্কেন্টাইল ব্যাংক নরসিংদী, ডিজিএম তিতাস গ্যাস নরসিংদী। এছাড়া আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজ, বিদেশগামী, বিদেশ ফেরত সফল ও প্রতারিত ব্যক্তি, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

জেলা শিল্পকলার মাঠে আবু নঈম মোহাম্মদ মারুফ খান, জেলা প্রশাসক নরসিংদী মহোদয়ের এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সফল অভিবাসী , এনজিও প্রতিনিধি , ব্যাংক কর্মকতা, প্রেসিডেন্ট নরসিংদী প্রেসক্লাব, প্রধান অতিথি , বিশেষ অতিথি বক্তব্য প্রদান করেন । উল্লেখ্য ব্র্যাক-এর মাইগ্রেশন প্রোগ্রাম ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে বাংলাদেশ সাসটেইনএভল রিএন্ট্রিগ্রেশন এন্ড ইমপ্রোম্বড মাইগ্রেশন গভারনেনস “অভিবাসন শীর্ষক প্রকল্পের কাজ শুরু করেছে যার সহযোগিতায় আছে আইওএম (আন্তর্জাতিক অভিবাসন সংস্থা)।

এ প্রকল্পের মেয়াদকাল জুন, ২০১৭ থেকে সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত এবং কর্ম এলাকা বাংলাদেশের অভিবাসন প্রবণ ১০টি জেলার ৬০টি উপজেলা।

এর উদ্দেশ্য হলো ইউরোপ ফেরত অভিবাসীর তালিকা প্রনয়নসহ মনোসামাজিক কাউন্সিলিং, রেফারাল সার্ভিস, প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা ও অর্থনৈতিক পুনরেকত্রীকরণের সাথে সম্পৃক্ত করা এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসসহ মাঠ পর্যায়ের সকল সেবা দানকারী প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা প্রদানের মাধ্যমে অভিবাসীর চাহিদা মাফিক মান-সম্মত সেবা নিশ্চিত করা।

প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ে বিভিন্ন ধরনের সামাজিক সচেতনতামূলক কার্যক্রম গ্রহন করে নিরাপদ অভিবাসনে সচেতনতা বৃদ্ধিতে কাজ করা।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন