1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদী মহা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নিয়মের তোয়াক্কা না করেই চলছে সুকন্যা হাসপাতাল মাধবদী সিটি (প্রাঃ) হাসপাতালে সিজারিয়ানের পর রোগীর মৃত্যুর অভিযোগ মাধবদীতে প্রতিবন্ধী ও তার পরিবারকে আগুনে পুড়িয়ে মারার হুমকি মাধবদীতে জাগ্রত টেক্সটাইল ব্যবসায়ী ও জনতা কেন্দ্রীয় কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত ব্যবসায়ী ও সুধী সমাজের সাথে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমতি -১ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত সাবেক প্রেমিকাকে তুলে নিয়ে পলাতক কাইয়ুম মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ নরসিংদী জেলার শ্রেষ্ঠ কলেজ ও অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় আনন্দ র্যা লী মনোহরদী উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচদোনায় দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত

ব্রহ্মপুত্র-মেঘনা ও শীতলক্ষা নদী রক্ষায় কাজ করবে সবুজ আন্দোলন নরসিংদী জেলা কমিটি

  • আপডেট সময়: বুধবার, ২১ জুন, ২০২৩
  • ২৮ জন দেখেছেন

 

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার পার্শ্ববর্তী জেলা নরসিংদী। স্বাধীনতা যুদ্ধে নরসিংদী জেলার অবদান অসামান্য কিন্তু ক্রমবর্ধমান শিল্পায়নের ফলে নতুন করে পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার সময় এসেছে। ইতোমধ্যে অনিয়ন্ত্রিত কলকারখানার বর্জ্যের ফলে শীতলক্ষ্যা ও ব্রহ্মপুত্র নদী দখল ও দূষণের জর্জরিত। পাশাপাশি নিয়মিত মেঘনা নদীর ভাঙ্গন ভাবিয়ে তুলেছে নরসিংদী বাসীকে। জেলার মধ্য দিয়ে ছোট বড় নদী ও খালের সংখ্যা কমতে কমতে রয়েছে গোটা কতক,সবুজায়ন ধ্বংস করা হয়েছে নির্বিচারে। পরিবেশ বিপর্যয় থেকে রক্ষা করতে জনসমর্থন তৈরি ও সচেতনতা তৈরীর জন্য সারা বাংলাদেশে কাজ করছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন। গত ২০ জুন ২০২৩ ইং সবুজ আন্দোলন নরসিংদী জেলা কমিটির অনুমোদন দেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল। বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ আল আমিন রহমানকে সভাপতি ও সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়। জেলা কমিটিতে ৮ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, নরসিংদী জেলার মধ্য দিয়ে প্রবাহিত শীতলক্ষা, ব্রহ্মপুত্র ও মেঘনা নদী রক্ষায় কাজ করার অঙ্গীকার করেন। সবুজায়ন বৃদ্ধি, খাল ও জলাশয় সংরক্ষণ, পলিথিনের ব্যবহার বন্ধে জনসচেতনতা তৈরি, শিশু ও নারী, কলকারখানা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ পরিবেশের জন্য ক্ষতিকর সকল কার্যক্রমকে প্রতিহত করার জন্য কাজ করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সহ-সভাপতি, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক সহ নবগঠিত কমিটির সকল সদস্যরা।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন