1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই ঘোড়াশাল পৌরসভায় জাতীয় প্রাতমিক শিক্ষা পদক প্রদান পাইকারচরে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত। ওকাপের উদ্যোগে অভিবাসীদের অভিযোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত পলাশের খানেপুর উচ্চ বিদ্যারয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিতরণ

মাধবদীতে ‘সুজন’ এর ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা।

  • আপডেট সময়: শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ২০১ জন দেখেছেন

 

মকবুল হোসেন :
“সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠিই গনতন্ত্রের রক্ষাকবজ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়েই পথ চলার দুই দশকে সুশাসনের জন্য নাগরিক সুজন এর ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুজন মাধবদী শাখার আয়োজনে শনিবার সন্ধ্যা ৬ টায় মাধবদীতে সুজনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
সুজন-সুশাসনের জন্য নাগরিক এর মাধবদী শাখার সভাপতি মোঃ মকবুল হোসেন কমিশনারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুজন নরসিংদী জেলা শাখার কার্যনির্বাহি সদস্য ও সাপ্তাহিক খোরাক পত্রিকার সম্পাদক এমদাদুল ইসলাম খোকন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুজন মাধবদী শাখার সিনিয়র সদস্য অবসর প্রাপ্ত কর্মকর্তা হায়দার আলী মোল্লা। এসময় আরো বক্তব্য রাখেন নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন মাধবদী শাখার সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন খোকন, সদস্য হাজ্বী মোয়াজ্জেম হোসেন, মাধবদী প্রেসক্লাবের সদস্য মনিরুজ্জামান, হুমায়ন কবির, শামিম, আমির হোসেন বকুল শাওন আহমেদ, সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, শিক্ষক ও স্থানীয় সুধিজন প্রমুখ। এসময় প্রধান অতিথি ও বক্তারা বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিকরূপ দেয়াসহ রাষ্ট্রের ও সমাজের সকল ক্ষেত্রে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা এবং প্রিয় দেশমাতৃকাকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলাই ‘সুজন-সুশাসনের জন্য নাগরিক’ এর মূল লক্ষ্য। ‘সুজন’ পরিচালনার মূলনীতি হচ্ছে দল নিরপেক্ষতা, একতা, সততা, স্বচ্ছতা, সমতা ও অসাম্প্রদায়িকতা। গণতন্ত্র প্রতিষ্ঠা, বিকেন্দ্রীকরণ, নির্বাচনী সংস্কার, পরিচ্ছন্ন রাজনীতি এবং জবাবদিহিমূলক শাসনব্যবস্থার প্রচারের উদ্দেশ্য নিয়ে বাংলাদেশের নাগরিকদের একটি গোষ্ঠীর উদ্যোগে গত ২০০২ সালে ‘সুজন’ আত্মপ্রকাশ করে। এর ধারাবাহিকতায় আজ ‘সুজন’ এর ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকী। সুজন এর লক্ষ্য এবং উদ্দেশ্য হলো দেশজুড়ে একটি ভালো সরকার গঠন করা। এটি মূলত একটি গণতান্ত্রিক দেশ গঠনের দিকে দৃষ্টি নিবদ্ধ করে। প্রায়শই, তারা কিছু সভার আয়োজন করে, তাদের লক্ষ্য অর্জন এবং মনোযোগ আকর্ষণ করার জন্য প্রায়ই সংবাদ সম্মেলন করে থাকে। সুজন দেশে নির্বাচনী ব্যবস্থার অভাব দেখাতে চেষ্টা করে এবং তারা খাঁটি গণতান্ত্রিক দেশ গঠনের জন্য নির্বাচন কমিশন বা উপযুক্ত কর্তৃপক্ষকে পরামর্শ দেয়। সুজন শুধু সুশাসন গঠনের চেষ্টা করে না, পাশাপাশি সামাজিক সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করে। তারা প্রায়শই অন্যান্য সংস্থার সাথে কাজ করে থাকে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন