1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz

নরসিংদীতে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

  • আপডেট সময়: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ১৫৯ জন দেখেছেন

নরসিংদীতে ৭৩ তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত “ দায়ীত্ব আপনার অধিকার আপনার,মানুষ মানুষের জন্যে ,অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে আমরা আছি আপনার পাশে,এই প্রতিপাদ্যক বিষয় সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১০-১২-২০২ রোজ শুক্রবার সকাল ১০ টায় নরসিংদীতে ৭৩ বিশ্ব মানবাধিকার দিবস”পালিত র‌্যালি ও আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী আন্তঃজেলা আঞ্চলিক শাখার নিবার্হী সভাপতি, স্টাফ রিপোর্টার নরসিংদী এশিয়ান টিভি ও দৈনিক মানবজমিন নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোর্শেদ শাহরিয়ার ।

বাংলাদেশ মানবাধিকার কমিশন নরসিংদী আন্তঃজেলা আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক মোঃ বশির হোসেন ভূঁইয়া ,ডাঃ আব্দুল বাশার মিয়া যুগ্ন সাধারণ সম্পাদক, মোঃ আনিছুর রহমান খান অর্থ বিষয়ক সম্পাদক, কেনেডি ঘোষ সাংগঠনিক সম্পাদক, সুলতান মাসুদ সাংগঠনিক সম্পাদক,আব্দুর রহমান (বিপ্লব) প্রচার ও প্রকাশনা সম্পাদক, নগেন্দ্র নাথ বনিক সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, মোঃ আল- আমিন দপ্তর সম্পাদক, মোঃ মামুন ভুইয়া দপ্তর সম্পাদক প্রমোখ।

সভাপতিত্ব করেন নরসিংদী আন্তঃজেলা আঞ্চলিক শাখার সভাপতি আব্দুল হান্নান মানিক, তিনি বলেন যেকোনো অফিসে সেবার বিনিময়ে যার যেটা দায়ীত্ব তিনি যদি সেটা না করেন সেটাও একটা সেটাও মানবাধিকার লঙ্ঘন।                   সকলকে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়ীত্ব পালনে মানুষের মধ্যে নৈতিকতা বোধ জাগ্রত করতে হবে। তা হলেই আমরা প্রতিষ্ঠিত মানবাধিকার বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে পারবো।

তাহলে আজকের এই দিনে আমাদের অঙ্গীকার হউক নিজে মানবাধিকার লঙ্ঘন করবো না এবং কাউকে মানবাধিকার লঙ্ঘন করতে দিব না। সমাজ থেকে অন্যায় অবিচার এবং দূর্নীতিকে চালাতে হলে মানবাধিকার কর্মীদের অবশ্যই এগিয়ে আসতে হবে।যে কোন ষড়যন্ত্রই মানবাধিকার লঙ্ঘন। ষড়যন্ত্র কারীরা কখনো মানবাধিকার কর্মী হতে পারেনা। ৩৬ বছর ধরে BHRC দেশ – বিদেশের লক্ষ লক্ষ বিপদ গ্ৰস্ত মানুষকে সহায়তা করে আসছে।

নির্যাতন কারী বা মানবাধিকার লঙ্ঘন কারিরা যতই শক্তিশালী হউক না কেন BHRC-র কর্মীরা ছাড় দিবেনা। মানবাধিকার প্রতিষ্ঠায় ও মানুষের অধিকার জাতিসংঘ মানবাধিকার কমিশন কর্তৃক নিবন্ধিত বাংলাদেশ মানবাধিকার কমিশন – BHRC-র স্বীকৃতি লাভবান হয়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন