1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
নরসিংদীতে আলগী তন্তুবায় সমবায় সমিতির ব্যাবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত সাবেক চেয়ারম্যান হত্যার পরিকল্পনাকারী হিরণ মোল্লা আটক মাহবুবুল হাসান ও আবদুল হালিম খান এর মৃত্যুতে শোক সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাধবদীতে আশিকুর রহমান পাভেল ফাউন্ডেশনের আয়োজনে অসহায়দের মধ্যে নগদ অর্থ ও খাবার বিতরণ মাধবদীতে ঈদ উপলক্ষে চাল বিতরণ। মাধবদীতে সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানের হত্যাকান্ডের প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মাধবদীর আনন্দীতে সীমানা প্রাচীর নির্মাণে বাধা, থানায় অভিযোগ মাধবদীর শিল্পকে বাঁচানোর উদ্যোগ নিলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন মাহাবুবুল হত্যার বিচারের দাবীতে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল নরসিংদীতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা, বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচী পালিত

একদিনের রিমান্ডে খায়রুল কবির খোকন

  • আপডেট সময়: মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
  • ৮৩ জন দেখেছেন

সুমন পালঃ বিস্ফোরক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে বিজ্ঞ আদালত। ৭ নভেম্বর মঙ্গলবার দুপুরে নরসিংদী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মেহেদী হাসান ৭দিনের আবেদনের প্রেক্ষিতে একদিনের রিমান্ড মঞ্জুর করেন। নরসিংদীর কোর্ট পুলিশের পরিদর্শক মো: দেলোয়ার হোসেন চৌধুরী এ তথ‍্য নিশ্চিত করে বলেন, বিস্ফোরক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকনকে নরসিংদী যুগ্ম জেলা জজ আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক মো. আফজাল মিয়া ৭দিনের রিমান্ড প্রার্থনা করেন। আবেদনের প্রেক্ষিতে আদালতের বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নরসিংদী সদর মডেল থানায় দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক মো. আফজাল মিয়া জানান, বিএনপির অভ্যন্তরীন কোন্দলে ছাত্রদলের দুই নেতা হত্যা এবং বিস্ফোরক মামলায় খায়রুল কবির খোকন হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। চলতি বছরের ২৭ জুলাই তার সেই জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। এরই প্রেক্ষিতে গত ১০ অক্টোবর ঢাকা থেকে খায়রুল কবির খোকনকে জেলা গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।
উল্লেখ্য, চলতি বছরের ২৫ মে বিকেলে ছাত্রদলের বহিষ্কৃত নেতারা ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে শতাধিক মোটর সাইকেল নিয়ে শোডাউন বের করে। মিছিলটি চিনিশপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের দিকে যাওয়ার পথে জেলখানা মোড়ে দুর্বৃত্তদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক ও বহিষ্কৃত নেতা সাদেকুর রহমান সাদেক ও তার সহযোগী আশরাফুল হক। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সাদেকুর রহমান এবং পর দিন চিকিৎসাধীন অবস্থায় আশরাফুল হক মারা যায়। এ ঘটনা সংক্রান্ত ব্যাপারে ওই দিনই জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও খায়রুল কবির খোকনের বাসায় তল্লাশী চালিয়ে ২৭টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ২৬ মে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখসহ আরও ৩০/৪০ জনকে অজ্ঞাত আসামি করে নরসিংদী সদর মডেল থানায় মামলা করেন।
এছাড়াও খায়রুল কবির খোকনের বিরুদ্ধে ডিএমপি রমনা মডেল থানা, পল্টন থানা, মতিঝিল থানা, ভাটারা থানা, শাহাবাগ থানা এবং নরসিংদী সদর মডেল থানাসহ বিভিন্ন থানায় ১৪টি মামলা বিচারাধিন রয়েছে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন