1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
প্রচন্ড দাবদাহের পর নরসিংদীতে হানা দিল কালবৈশাখী ঝড় মাধবদীর বালাপুরে ৫শতাধিক বছরের পুরাতন মন্দিরে বাৎসরিক পূজা অনুষ্ঠিত মাধবদীতে “সুখায়ুর” আয়োজনে মাংস বিতরণ ছোট মাধবদী যুব সমাজের আয়োজনে ঈদ উপহার বিতরণ মাধবদীতে ‘মা তাঁরা সংঘের’ ঈদ সামগ্রী বিতরণ মাধবদী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল সাংবাদিকদের মিলন মেলায় পরিণত মাধবদী থানা পুলিশের হাতে ভূয়া র‍্যাব কমান্ডার আটক পাইকারচর ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

মুক্তিযুদ্ধের সংগঠক আবদুল হাসিমের ২৭তম মৃত্যু বার্ষিকী

  • আপডেট সময়: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ৪২ জন দেখেছেন

 

পলাশ (নরসিংদী) প্রতিনিধিঃমহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আবদুল হাসিমের আজ ২৭তম মৃত্যু বার্ষিকী।

তিনি ১৯৯৫ সালের ১০ ডিসেম্বর ৭৫ বছর বয়সে আজকের এই দিনে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের সরকারচর গ্রামে তার নিজ বাড়িতে মৃত্যুবরন করেন।

তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে সেক্টর কমান্ডার মেজর কে এম সফিউল্লার নেতৃত্বাধীন ২নং সেক্টরের আওতায় ততকালীন ঢাকা জেলার কালিগন্জ থানার পূর্ব এলাকা বর্তমান পলাশ উপজেলার বিভিন্ন গ্রামে মুক্তি যোদ্ধাদের সংগঠিত করে মুক্তিযুদ্ধ পরিচালনা করেন।

তিনি ১৯৭০ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ঢাকার তেজগাঁও শিল্প এলাকায় জাতীয় শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। কর্মজীবনে বিসিআইসির প্রতিষ্ঠান কোহিনূর শিল্পগোষ্ঠীতে (তিব্বত) চিফসুপার ভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন। মসজিদ-মাদ্রাসা সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজের সাথে জড়িত থাকতেন।

#
নাসিম আজাদ
১০.১২.২০২২
০১৭৩৩৭৮৯৫০৮
পলাশ, নরসিংদী।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন