1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদী মহা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নিয়মের তোয়াক্কা না করেই চলছে সুকন্যা হাসপাতাল মাধবদী সিটি (প্রাঃ) হাসপাতালে সিজারিয়ানের পর রোগীর মৃত্যুর অভিযোগ মাধবদীতে প্রতিবন্ধী ও তার পরিবারকে আগুনে পুড়িয়ে মারার হুমকি মাধবদীতে জাগ্রত টেক্সটাইল ব্যবসায়ী ও জনতা কেন্দ্রীয় কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত ব্যবসায়ী ও সুধী সমাজের সাথে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমতি -১ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত সাবেক প্রেমিকাকে তুলে নিয়ে পলাতক কাইয়ুম মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ নরসিংদী জেলার শ্রেষ্ঠ কলেজ ও অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় আনন্দ র্যা লী মনোহরদী উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচদোনায় দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত

সড়ক দুর্ঘটনায় আহত পরিবারে সেলাই মেশিন উপহার দিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখা

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ১১৪ জন দেখেছেন


নিজস্ব প্রতিবেদক:
আসছে ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাতে প্রয়াত জাহানারা কাঞ্চন স্মৃতি স্মরণে সদর উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল নজরপুর ইউনিয়নে সেলাই মেশিন উপহার দেয়া হয়েছে। ইউনিয়নের বুদিয়ামারা বাজারে স্থানীয় ইউপি সদস্যের কার্যালয়ে এই উপহার গ্রহণ করেন অটো চালক সড়ক দুর্ঘটনায় আহত দুইজন পরিবারের সদস্যরা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন ভূইয়া সোহাগ ও সাধারন সম্পাদক অ্যাডভোকেট ফয়সাল সরকার, নিসচা শিবপুর উপজেলা শাখার সভাপতি আব্দুল হান্নান মানিক।

নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাওন খন্দকার শাহিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, নজরপুর ইউনিয়ন পরিষদ এর ইউপি সদস্য হাফিজ উদ্দিন, স্থানীয় সুশিল সমাজের প্রতিনিধি জয়নাল আবেদিন, নিসচা নরসিংদী জেলা শাখা কমটির দপ্তর সম্পাদক ইমরুল শাইন, সদস্য মাসুদ, সেলাই মেশিন গ্রহিতা সড়ক দুর্ঘটনায় আহত মজিবুর রহমান (৬০) ও আহত রুবেল মিয়ার বাবা খসরু মিয়া প্রমূখ।

এর আগে বাদ মাগরিব প্রয়াত জাহানারা কাঞ্চন স্মৃতি স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিতে হয়। এই সভায় বক্তরা বলেন, চরাঞ্চলে চলাচলে নৌকা ছিল একমাত্র ভরসা, আজ কালের পরিবর্তে তিন চাকার যানবাহন বৃদ্ধি পেয়েছে। তার মাঝে রয়েছে ব্যাটারি চালিত অটোরিকশা ও মিশুক। এছাড়া মালামাল আনা-নেয়ার জন্য ইঞ্জিন চালিত নছিমন করিমন। এসব চালকের কোন বৈধতা নেই। তারা অভাবের তাড়নায় চালক হয়েছে। এই চালকদের প্রশিক্ষণের মাধ্যমে আইনের আওতায় আনা অতি জরুরী।

এই সভায় বক্তারা দাবি করেন নরসিংদীতে ব্যাটারি চালিত অটোরিকশায় চলাচলে অনেকে নিয়মবহির্ভূত করে দুর্ঘটনার শিকার হচ্ছে। দুর্ঘটনার প্রধান কারণ হচ্ছে অটোরিকশার ডান পাশে দিয়ে উঠানামা। সড়ক দুর্ঘটনা রোধে নরসিংদীর লোকালয়ের রাস্তায় চলাচলরত ব্যাটারি চালিত অটোরিকশার ডানপাশ বন্ধ রাখা বাধ্যতা মূলক করেত নিরাপদ সড়ক চাই (নিসচা) নরসিংদী শাখার পক্ষ থেকে সংশ্লিষ্ঠদের প্রতি দাবি জানানো হয়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন