1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই ঘোড়াশাল পৌরসভায় জাতীয় প্রাতমিক শিক্ষা পদক প্রদান পাইকারচরে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত। ওকাপের উদ্যোগে অভিবাসীদের অভিযোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত পলাশের খানেপুর উচ্চ বিদ্যারয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিতরণ

পলাশে কবিতায় উদযাপন মাতৃভাষা দিবস

  • আপডেট সময়: সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৩ জন দেখেছেন

 

নাসিম আজাদ,পলাশ (নরসিংদী)প্রতিনিধিঃনরসিংদীর পলাশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পলাশ সাহিত্য সংসদ এর উদ্যোগে ভাষা শহীদদের স্মরণে কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সোমবার ( ২১ ফেব্রুয়ারী) বিকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পলাশ সাহিত্য সংসদের আহব্বায়ক কবি বোরহান মেহেদীর সভাপতিত্বে ভাষা শহীদদের স্মরণে এই কবিতা পাঠ অনুষ্ঠিতহয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পলাশ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার।

পলাশ সাহিত্য সংসদের সদস্য আইরিন পম্পির উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুশাসনের জন্য নাগরিক সুজন পলাশ উপজেলা শাখার সভাপতি অধক্ষ্য মোস্তফা কামাল, পলাশ উপজেলা সুজনের সাংগঠনিক সম্পাদক বকুল মিয়া,আলোর দিশারী গ্রন্থাগারের সভাপতি শামীম মাষ্টার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অনামিকা দাস, সুজন সহ সভাপতি জিয়াউর রহমান জয়, সাংবাদিক আলামিন মুন্সি ও উপজেলা সুজনের মহিলা বিষয়ক সম্পাদক রত্না আক্তার লতা প্রমুখ।

মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর ভিত্তি করে কবিতা আবৃত্তি করেন, কবি নাসিম আজাদ, কবি মেজবাহ উদ্দিন ভূইয়া, কবি মোস্তফিজুর রহমান, কবি মিনার খাঁন, ক্ষুদে কবি ক্ষুদে কবি মাইশা জান্নাত, মাইশা তারান্নুম ও নুফসাদ।

শহীদদের স্মরণে সঙ্গীত পরিবেশন করেন, শিশুশিল্পী লক্ষ্মী সূত্রধর, শ্রাবন্তী সূত্রধর, মোহনা দে ও মারিয়া আক্তার।
করোনা কালীন সময়ে স্বল্প পরিবেশে সুন্দর ও একটি মনোমুগ্ধকর অনুষ্ঠান সবার মন ছুঁয়ে থাকবে অনেক দিন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সেলিনা আক্তার বলেন, আজকাল এই রকম সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের কম হচ্ছে। এই অনুষ্ঠানটি যুবক কিশোরদের মাঝে সুস্থ্যধারা চয়নে একটি মাইল ফলক হয়ে থাকবে। আগামীতে পলাশ সাহিত্য সংসদের এই ধরনের অনুষ্ঠানে সর্বাত্বক সহযোগিতা করবো। এই ধরনের অনুষ্ঠান থেকে নতুন প্রজন্ম ভালো কিছু শিখতে পারবে।

#
নাসিম আজাদ
পলাশ, নরসিংদী।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন