1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
পলাশ উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন মাধবদীতে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পাঁচদোনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৩ নরসিংদীতে অটোরিকশা চালক হত্যা মামলার আসামি গ্রেফতার ও মালামাল উদ্ধার সংক্রান্ত সংবাদ সম্মেলন লোডশেডিং এর ব্যাপারে মাধবদী মার্চেন্ট এসোসিয়েশন কার্যালয়ে সমন্বয় সভা নরসিংদীতে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত মাদ্রাসার অধ্যক্ষকে অপমান করায় ছাত্র-শিক্ষকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত। মাধবদীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে বিশুদ্ধ খাবার পানি, ক্যাপ ও ছাতা বিতরণ নরসিংদীতে চ্যানেল এস এর উদ্বোধনী অনুষ্ঠান পালিত নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন

যথাযোগ্য মর্যাদায় নরসিংদীতে প্রতিবন্ধী দিবস পালিত

  • আপডেট সময়: শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৪৯ জন দেখেছেন
smart

নিজস্ব প্রতিনিধি:
“অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ; প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মানে উদ্ভাবনের ভূমিকা” এই ম্লোগানকে সামনে রেখে নরসিংদীতে পালিত হয়েছে ৩১তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস।
দিবসটি উপলক্ষে শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে নরসিংদী জেলা প্রশাসন ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সার্কিট হাউজে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ইবনুল হাসান ইভেন।
নরসিংদী সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মাসুদুল হাসান তাপস এর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম সোহাগ, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা: মিজানুর রহমান, পাপড়ির নির্বাহী পরিচালক আবু বাছেদ, লায়ন্স চক্ষু হাসপাতালের ইনক্লোসন কর্মকর্তা আব্দুর রহিম, অন্তরঙ্গ সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মতিউর রহমান জাকির, পিডিএস এর নির্বাহী পরিচালক তাজুল ইসলাম, সুইড বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জসিম উদ্দিন সরকার, পিএমএসটিসি’র নির্বাহী পরিচালক শরীফ ইকবাল রাসেল ও স্পন্দন সংস্থার বিল্লাল হোসেনসহ অন্যরা।
সমাজসেবা কার্যারয়ের রেজিস্ট্রেশন কর্মকর্তা সুরভী আফরোজ এর পরিচালনায় এসময় আরো উপস্থিত ছিলেন সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক নইম জাহাঙ্গীর, সদর হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা দৃষ্টিপ্রতিবন্ধী শুক্লা বিশ্বাস, আব্দুল সাত্তারসহ বিভিন্ন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা।
এসময় বক্তারা এই বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের মূল শ্রোতধারায় ফিরিয়ে আনতে প্রশাসন ও প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ এর প্রচেষ্টায় এই সেক্টরটি অনেক দুর এগিয়েছে বলে জানান। এছাড়া আরো এগিয়ে নিতে সরকারী সহায়তা কামনা করা হবে বলেও জানানো হয়। কারন এই শ্রেণীর ব্যক্তিরা সুবিধা পেলে অনেক কিছুই করতে পারে। আলোচনা শেষে সুবিধা বঞ্চিত ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন