1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
বই মেলায় ‘ গোয়েন্দা নানু ও মজার গল্প ‘ আর ‘ সোনামনিদের মজার গল্প ‘ শিশুতোষবই দুটির বাজিমাত: নরসিংদী পিবিআই কর্তৃক অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত। সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার মাতৃ বিয়োগ মাধবদীতে ১৩ কেজি গাজাসহ আটক-১ মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই

নরসিংদীর শিবপুরের সোহান তৈরি করল বিমান

  • আপডেট সময়: সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১৩৯ জন দেখেছেন

হুমায়ুন মিয়া নরসিংদী ঃ প্রায় সময় বিমান সহ নানান বৈজ্ঞানিক আবিস্কার এর খবর আসে দেশের মিডিয়া গুলোতে। বর্তমানে দেশের অধিকাংশ তরুণ প্রজন্ম যখন মোবাইল গেমস, নেশায় আসক্ত হয়ে পড়ছে তখন এদেশেরই কিছু তরুণ-তরুণী দেশ কে ভালবেসে দেশের ও জাতির কল্যাণে একটা কিছু করার চিন্তা-চেতনায় রাতে নির্ঘুম রাত কাটায়।

হা বলছি তেমনি এক ৮ম শ্রেণি পাস কিশোর সোহানের কথা। নরসিংদী জেলার শিবপুর থানার জয়নগর ইউনিয়নের চৈতন্য গ্রামের দিন মজুর মোক্তার হোসেন এর বড় ছেলে সোহান। দারিদ্র্যের সাথে যুদ্ধ করে লেখাপড়া বেশির দূর আগাতে পারেনি। ফুফাতো ভাই এর একটি মুরগির খামারে দিনে কাজ করলেও রাতে কার্গো বিমান তৈরির চেষ্টা চলে প্রায় বছর খানেক ধরে। পরে সাফল্য ও একসময় ধরা দেয়।

স্থানীয়বাসীন্দারদের সামনেই একটি মাঠে বিমানটি আকাশে উড়ালে সবার মুখেই হাসি ফোটে। করতালি দিয়ে উপস্থিত সবাই তাকে অভিনন্দন ও উৎসাহ দেয়।

সোহান বলে -মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর সরকার আমাকে সহযোগিতা করলে আমি আরো বড় উন্নত বিমান তৈরি করতে পারবো। আমার ইচ্ছা আমাদের দেশ নিজস্ব প্রযুক্তিতে স্বাবলম্বী হবে একদিন আর সেটা আমাদের বিজ্ঞানীদের মাধ্যমেই হবে।

স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান- প্রথম প্রথম বিমান তৈরির খবর শুনে তেমন আগ্রহ ছিল না এলাকাবাসীর। কিন্তু এখন আমাদের সামনেই বিমানটা উড়তে দেখে ভালো লাগলো। আশা করি সরকার তাকে সহযোগিতা করবে।

সোহান হয়তো নতুন কিছু করেনি কিন্তু সে যে চিন্তা নিয়ে বিমান তৈরি করতে চায় তা মূলত দেশ ও জাতির উন্নয়ন মূলক সেবা যা এই বয়সের ছেলেদের মাথায় খুব একটা আসে না।

এবিষয়ে জানতে চাইলে জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাদিম সরকার মোবাইলে জানান মাত্র ২/১ দিন হলো সোহান তাঁর তৈরি বিমান আকাশে উড়াল। সোহান কোন সহযোগিতা চাইলে আমার সাধ্যমত করতে প্রস্তুত আছি।

শিবপুর উপজেলার ইউ এন ও কাবিরুল ইসলাম খানের সাথে যোগাযোগ করলে তিনি মোবাইলে জানান, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। খোঁজখবর নিচ্ছি। সোহান এর কোন সহযোগিতা লাগলে আমরা সহযোগিতা করবো।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন