1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz

বই পড়ে বই পুরস্কার পেলো একঝাঁক শিশু-কিশোর

  • আপডেট সময়: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১০০ জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি:
স্কুল-কলেজ কিংবা কোন সামাজিক ও প্রাতিষ্ঠানিকভাবে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। আর এসব প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে বিতরণ করা হয় হরেক রকম পুরস্কার। কিন্তু বই পড়ারও যে প্রতিযোগিতা হয়ে থাকে এটা বিরল। তবে বিশ্ব সাতিহ্য কেন্দ্র বই পড়ার প্রতিযোগিতা এদেশে প্রথম শুরু করেন। আর এই বই পড়া প্রতিযোগিতার মাধ্যমে বই পুরস্কার দেয়া হয়ে থাকে। কিন্তু সামাজিক কোনো প্রতিষ্ঠান কর্তৃক এই বই পড়া প্রতিযোগিতার আয়োজন এদেশে বিরল। আবার এই প্রতিযোগিতায় বই পুরস্কার দেয়া হয়ে থাকে। এমন এক আয়োজন করে জেলার পলাশ উপজেলার সুলতানপুরে অবস্থিত প্রগতি পাঠাগার। বিশ্ব সাহিত্য কেন্দ্রের দীর্ঘদিনের সংগঠক শহিদুল হক সুমন ১৯৯৪ সালে গড়ে তোলেন এই পাঠাগারটি।
এবার পাঠাগারের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতা, সাম্যের কবি নজরুল এর উপড় আলোচনা, বর্ষায় গ্রামের দৃশ্য অঙকন, বই পাঠ ও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে পুরস্কার হিসেবে বই তুলে দেয়া হয় ৩২জন শিশু-কিশোরের হাতে।
এউপলক্ষে পাঠাগারের কার্যালয়ে লেখক ও পাঠক আড্ডা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের নরসিংদীর সংগঠক ও নরসিংদী চেম্বারের পরিচালক মো: আনিছুর রহমান ভূইয়া।
পাঠাগারের সভাপতি শহিদুল হক সুমন এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন ব্যবসায়ী আতাউর রহমান, সাংবাদিক শরীফ ইকবাল রাসেল, পাঠাগারের সাধারণ সম্পাদক লোপা ভূইয়া, সদস্য আব্দুল কাদির, শিক্ষক মেজবাহ উদ্দিন ভূঞা, পাঠাগারের সদস্য সৈয়দ শিহাব উদ্দিন, মহশিন মিয়া ও জোবায়ের আহমেদ।
আলোচনা শেষে ৩২জন শিশু-কিশোরের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন অতিথিগণ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন