1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
বই মেলায় ‘ গোয়েন্দা নানু ও মজার গল্প ‘ আর ‘ সোনামনিদের মজার গল্প ‘ শিশুতোষবই দুটির বাজিমাত: নরসিংদী পিবিআই কর্তৃক অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত। সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার মাতৃ বিয়োগ মাধবদীতে ১৩ কেজি গাজাসহ আটক-১ মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই

প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে শিক্ষার্থীদের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি

  • আপডেট সময়: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৩১ জন দেখেছেন

সুমন পালঃ
নরসিংদী সরকারী বালিকা উচ্চ বিদ্যালরে প্রধান শিক্ষক শিউলি আক্তারের অপসারনের দাবীতে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটকের সামনে ঘেরাও করে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। আজ রোববার সকাল ১১টা থেকে দুপুর ২টা পযর্ন্ত এ কর্মসূচি পালন করে সরকারী বালিকা উচ্চ বিদ্যালরে এসএসসি পরীক্ষার্থীরা। পরে তাদের সাথে একাত্ততা প্রকাশ করে আন্দোলনে যোগ দেয় স্কুলের বিভিন্ন শ্রেনীর শিক্ষার্থীরা। এসময় প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে বিভিন্ন প্লে কার্ড ও শ্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা। এর আগে স্কুল থেকে এসএসসি পরীক্ষার্থীদের নেতৃত্বে স্কুলের সকল শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নরসিংদী জেলা প্রসাশকের কার্যালয়ে আসে। এঘটনায় জেলা প্রসাশক ড.বদিউল আলম ২ সদস্যের তদন্ত কমিটি গঠনের নির্দেশ প্রদান করেন।
জানাযায়,নরসিংদী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি আক্তার বিভিন্ন সময় স্কুলের শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরন করে আসছিলেন। সর্বশেষ গত বৃহস্পতিবার স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের পূর্ব নির্ধারিত বিদায় অনুষ্ঠানের হওয়ার কথা ছিল। কিন্তু স্কুলের প্রধান শিক্ষক শিউলি আক্তার বিদায় অনুষ্ঠান উপলক্ষে আগত শিক্ষার্থীদের স্কুলে বা অনুষ্ঠান স্থলে ঢুকতে দেয়নি। পরে শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে শিক্ষার্থীদের অনুষ্ঠান স্থলে ঢুকতে দিলেও ৫ মিনিটের আলোচনার পর বিদায় অনুষ্ঠান শেষ করে দেয়। এতে ফুসে উঠে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের উপর চড়াও হয় প্রধান শিক্ষক। এবং প্যাকটিক্যাল পরীক্ষায় মার্ক কমিয়ে দেয়া সহ পরীক্ষায় এক্সফেল করার হুমকি দেয়। পরে স্কুলের বিদায়ী এসএসসি পরীক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে স্কুল প্রাঙ্গনে আন্দোলন করে। শিক্ষার্থীরা রাত ৮ট পর্যন্ত প্রধান শিক্ষককে স্কুলে অবরোদ্ধ করে রাখে। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা সুলতানা নাসরিন স্কুলে উপস্থিত হয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়।
এরই মধ্যে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাবস্থা না নেওয়ায় আজ রোববার স্কুলের এস এস সি পরিক্ষার্থীরা স্কুলে যায়। সেখানে স্কুলের বিভিন্ন শ্রেনীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে যায়। সেখানে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটকের সামনে ঘেড়াও করে অবস্থান কর্মসূচী শুরু করে। এসময় প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে বিভিন্ন শ্লোগান ও প্লে কার্ড প্রদর্শন করে শিক্ষার্থীরা। পরে জেলা প্রসাশক ড.বদিউল আলম শিক্ষার্থীদের অভিযোগ শুনেন এবং একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ প্রদান করলে দুপুর ২টার দিকে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি তুলে নেয়।
উল্লেখ: গত বৃহস্পতিবার স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের পূর্ব নিধারিত বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে শিক্ষার্থীরে সাথে অসৌজন্য মূলক আচরণ করে। এক পর্যায়ে এসএসসি পরীক্ষার্থীদের প্যাকটিক্যাল পরীক্ষায় মার্ক কমিয়ে দেয়া সহ পরীক্ষায় এক্সফেল করার হুমকিদেয় প্রধান শিক্ষক। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন