1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz

চরম দুর্ভোগে চর আড়ালিয়া গ্রামের বাসিন্দারা, রাস্তা জন্য স্কুলে যেতে পারছেন না ছাত্রছাত্রীরা

  • আপডেট সময়: সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৮৭ জন দেখেছেন

 

সুমন পালঃ
নরসিংদী জেলার রায়পুরা উপজেলার চর আড়ালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের (কান্দাপাড়া রাস্তা) রফিক কাজীর বাড়ি হতে নৌকা ঘাটি আধা কিলোমিটার একটি কাঁচা রাস্তার কারণে চরম জনদুর্ভোগ চলছে চলাচলকারী এলাকাবাসী মাঝে। যে রাস্তাকে ঘিরে রয়েছে চর আড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,চর আড়ালিয়া ঈদগাঁ মাঠ,দুইটি মসজিদ ও মহিলা মাদ্রাসা। এছাড়াও এই রাস্তাটি এলাকাবাসির বাজার ও নরসিংদী শহরের প্রবেশের প্রধান সড়ক এবং রাস্তা দিয়ের যাতায়াত করে প্রতিদিন কয়েক শত মানুষ। এই কাঁচা রাস্তার জন্য চরম জনদুর্ভোগ চলছে প্রতিনিহত। ভরা বর্ষার এ সময় কর্দমাক্ত রাস্তাটির জন্য যানবাহন তো দুরের কথা পায়ে হেঁটেও এ রাস্তায় চলাফেরা দুষ্কর হয়ে পড়েছে। অল্প একটু বৃষ্টিতে হাঁটু পর্যন্ত পানি জমে যায় এবং কাঁদা হয়ে যায়।
এলাকাবাসী জানান, সামান্য এ কাঁচা রাস্তাটুকুর জন্য তাদের দুর্ভোগ দুর্যোগ অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।
এমন অবস্থা উর্দ্ধতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণ এবং রাস্তাটি দ্রুত পাকাকরণের দাবী করেন। এসময় চর আড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা জানান, আমরা একটু বৃষ্টি হলে এই রাস্তা দিয়ে আর স্কুলে যেতে পারি না, রাস্তায় অনেক পানি জমে এবং কাঁদা হয়ে যায়। যার জন্য বাড়ি উপর দিয়ে স্কুলে যেতে হয় কিন্তু বাড়ির উপর দিয়ে যেতে গেলে আমাদেরকে বাড়িওয়ালা নিষেধ করে এবং অনেক বকাবকি করেন। যার ফলে আমাদের স্কুল বন্ধ করতে হয় একটু বৃষ্টি হলেই।
এ ব্যাপারে চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হাসানুজ্জামান সরকার জানান, রাস্তাটির উন্নয়নের জন্য প্রকল্প দেয়া হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই কাজটি আমরা পেয়ে যাবো। তখন আর কোন কষ্ট হবে না সাধারণ মানুষের।
রায়পুরা উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না জানান,আমি নিজেও দেখছি রাস্তাটির অবস্থা খুবই খারাপ। সাধারণ মানুষের চলাফেরা করতে চরম জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে। রাস্তাটির জন্য সকল কাগজ পত্র জমা দেওয়া আছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই কাজ হয়ে যাবে।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন