1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
বই মেলায় ‘ গোয়েন্দা নানু ও মজার গল্প ‘ আর ‘ সোনামনিদের মজার গল্প ‘ শিশুতোষবই দুটির বাজিমাত: নরসিংদী পিবিআই কর্তৃক অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত। সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার মাতৃ বিয়োগ মাধবদীতে ১৩ কেজি গাজাসহ আটক-১ মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই

নিরাপদ অভিবাসন বিষয়ে পুলিশদের নিয়ে বিএনডাব্লিউএলএ’র দিনব্যাপী প্রশিক্ষণ

  • আপডেট সময়: রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৪৯ জন দেখেছেন

শরীফ ইকবাল রাসেল:
নিরাপদ অভিবাসন ও অভিবাসী শ্রমিকদের ন্যায়বিচার প্রাপ্তির অধিকার বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।রোববার দিনব্যাপী নরসিংদীর পুলিশ লাইনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সুইজারল্যান্ড সরকারের সহায়তায় হেলভেটাস বাংলাদেশ এবং ওকাপের সহযোগিতায় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি এর আয়োজনে করে। অভিবাসীদের নিরাপত্তা ও তাদের আইনী সহযোগিতা সহজিকরনের লক্ষ্যে জেলার ৬টি উপজেলার ২৫জন পুলিশ সদস্যদের নিয়ে এই কর্শশালা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহকারী পরিচালক এড. ফেরদৌস নিগার, নরসিংদী কার্যালয়ের সমন্বয়কারী মোস্তফা কামাল। অভিবাসীদের আইনী অধিকার ও নিরাপদ অভিবাসন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন এড. তানভিয়া রোজনিল।
এসময় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহকারী পরিচালক এড. ফেরদৌস নিগার বলেন, অভিবাসীদের নিরাপদ ও তাদের আইনী অধিকার নিয়ে কাজ করে যাচ্ছেন তারা। দেশ থেকে দালাল বা সাব এজন্টের মাধ্যমে যারা বিদেশ যাচ্ছেন তাদের বেশির ভাগই কোন না কোন প্রতারনার শিকার হচ্ছেন। এরমধ্যে নরসিংদী অন্যতম। তাই এই বিপুল সংখ্যাক অভিবাসীদের নিরাপদ করতে এজেন্ট বা সাব এজেন্ট নয় বরং জি টু জির মাধ্যমে অভিবাসী প্রেরনে প্রতারনা থেকে রক্ষা করা সম্ভব বলে মনে করেন তারা। এজন্য সকল শ্রেণী পেশার মানুষকে আরও সচেতন হওয়ার আহবান জানান তিনি।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন