1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
বই মেলায় ‘ গোয়েন্দা নানু ও মজার গল্প ‘ আর ‘ সোনামনিদের মজার গল্প ‘ শিশুতোষবই দুটির বাজিমাত: নরসিংদী পিবিআই কর্তৃক অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত। সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার মাতৃ বিয়োগ মাধবদীতে ১৩ কেজি গাজাসহ আটক-১ মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের বাসায় অগ্নিসংযোগ।

  • আপডেট সময়: বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৯৯ জন দেখেছেন

 

মকবুল হোসেন মাধবদী নরসিংদী প্রতিনিধি ঃ

নরসিংদীতে কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপি’র আহবায়ক খায়রুল কবীর খোকনের বাসভবনে অগ্নিসংযোগ ঘটিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (৩১ মে) বিকেল পৌনে পাঁচটার দিকে সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নে অবস্থিত খায়রুল কবীর খোকনের বাসভবনে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। এটি জেলা বিএনপি’র অস্থায়ী কার্যালয় হিসেবেও পরিচিত।

বিকেলে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানাযায়, বিকেল পৌনে পাঁচটার দিকে একটি মাইক্রোবাসে করে দশ-বারোজন দূর্বৃত্ত খায়রুল কবির খোকনের বাড়ির সামনে যায়। এসময় তারা বাড়ির ভেতর পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটায়। এসময় ভয়ে বাড়ির কেয়ারটেকার জাকির পালিয়ে যায়। পরে তারা বাড়ির গেইট ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে বাড়ির দোতলায় উঠে প্রথমে পশ্চিম পাশের রুমটিতে অগ্নিসংযোগ ঘটায়। পরে পর পর প্রতিটি কক্ষে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে ২৫ মে দুই পদবঞ্চিত ছাত্রদল নেতাকে গুলি করে হত্যার ঘটনার কারণেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা স্থানীয়দের।

নরসিংদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী জানান, আমরা সোয়া পাঁচটার দিকে আগুন লাগার খবর পেয়েছি। খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাই। পরে আমরা এসে দেখি ঘরের প্রতিটি রুমের মধ্যে আগুন জ্বলতেছে। আমরা প্রায় আধাঘন্টার প্রচেষ্টায় আগুন নেভাতে আনতে সক্ষম হয়েছি। এছাড়া আমরা বাড়িতে ঢুকার সময় নিচে দুটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় পেয়েছি। তবে কি থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা তা এখন বলা যাচ্ছে না।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ জানুয়ারি জেলা ছাত্রদলের ৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ। দীর্ঘ ১২ বছর পর ঘোষিত ওই কমিটিতে সিদ্দিকুর রহমানকে সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন মাঈন উদ্দিন ভূঁইয়া। প্রত্যাশিত পদ না পাওয়ায় তার কর্মী-সমর্থকেরা ওইদিনই জেলা বিএনপির কার্যালয়ের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে শতাধিক প্লাস্টিকের চেয়ার, ব্যানার, প্রচারপত্র ও ফেস্টুনে আগুন লাগিয়ে দেন। এরই ধারাবাহিকতায় দফায় দফায় চলতে থাকে ভাংচুর, অগ্নিকাণ্ডের কর্মকাণ্ড। পরে সর্বশেষ ২৫ মে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাঈনউদ্দিনের নেতৃত্বে একটি বিশাল মিছিল নিয়ে বের হয়। পরে সেখানে দূর্বৃত্তের ছোঁড়া গুলিতে সাদিকুর রহমান সাদিক ও আশরাফুল ইসলাম নামে দুই পদবঞ্চিত নেতা নিহত হয়। এ ঘটনায় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে এবং আরো অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামী করে মামলা দায়ের করে নিহত সাদিকুরের ভাই আলতাফ হোসেন।

 

মকবুল হোসেন মাধবদী নরসিংদী

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন