1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদী মহা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত নিয়মের তোয়াক্কা না করেই চলছে সুকন্যা হাসপাতাল মাধবদী সিটি (প্রাঃ) হাসপাতালে সিজারিয়ানের পর রোগীর মৃত্যুর অভিযোগ মাধবদীতে প্রতিবন্ধী ও তার পরিবারকে আগুনে পুড়িয়ে মারার হুমকি মাধবদীতে জাগ্রত টেক্সটাইল ব্যবসায়ী ও জনতা কেন্দ্রীয় কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত ব্যবসায়ী ও সুধী সমাজের সাথে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমতি -১ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত সাবেক প্রেমিকাকে তুলে নিয়ে পলাতক কাইয়ুম মাধবদী গার্লস স্কুল এন্ড কলেজ নরসিংদী জেলার শ্রেষ্ঠ কলেজ ও অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় আনন্দ র্যা লী মনোহরদী উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচদোনায় দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত

নারীর আত্মরক্ষা ও ইভটিংজিং প্রতিরোধে নরসিংদী লেডিস ক্লাবের কারাতে উদ্বোধন

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ৪২ জন দেখেছেন

 

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীর বৃহত্তর রায়পুরা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের আত্মরক্ষা ও ইভটিজিং প্রতিরোধসহ বাল্যবিবাহ প্রতিরোধ করতে কারাতে প্রশিক্ষনের আয়োজন করে নরসিংদী লেডিস ক্লাব। আজ বৃহস্পতিবার (৯মার্চ) সকালে জেলার রায়পুরা পৌরসভার রায়পুরা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এর উদ্বোধন করেন নরসিংদী লেডিস ক্লাবের সভাপতি ও নরসিংদী মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী রিফাত আখতার।

এসময় বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক এক আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিনি। এসময় লেডিস ক্লাবের অর্থায়নে বিদ্যালয়ে হাইজিন কর্ণার উদ্বোধন শেষে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তির অর্থ প্রদান করা হয়।

এসময় প্রধান অতিথি বলেন, এদেশের নারীরা আর পিচিয়ে থাকবেনা, দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের নারীরা অনেক এগিয়ে গেছে। তবে দেশের কিছু প্রত্যান্ত অঞ্চলের মেয়েরা এখনো ইভটিজিংসহ নারী নির্যাতনের শিকার হয়। এই থেকে উত্তরনের জন্য স্কুলছাত্রীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আর তার জন্যই এই মেয়েদের কারাতে প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে। আশা করা যায় প্রতিটি মেয়ে যদি কারাতে শিক্ষা গ্রহন করে তাহলে ইভটিজিং ও নারী নির্যাতন থেকে মেয়েরা রক্ষা পাবে।

রায়পুরা উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর হোসেন এর সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলামের পরিচালনায় আরও বক্তব্য রাখেন, নরসিংদী লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক তামান্না আফরিন, রায়পুরা উপজেলা মহিলা কর্মকর্তা ফাতেমা আক্তার, রায়পুরা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা বেগম ও লেডিস ক্লাবের কোষাধক্ষ ডা. উম্মেহানি, সংস্কৃৃতি সম্পাদক ফারাহ বিনতে রহমান, সহ কোষাধক্ষ তাসমিয়া আমরিন, ইনতেসার সামিন, সায়মা আলম, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান, সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদসহ বিভিন্ন গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন