1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz

স্মার্ট বাংলাদেশ গড়েত নারীদের এগিয়ে আসার আহবান

  • আপডেট সময়: বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৪৩ জন দেখেছেন

নরসিংদী প্রতিনিধি:
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে যে আহবান জানিয়েছেন তার জন্য নারী সমাজকে আরও এগিয়ে আসতে হবে। কেননা নারীরা অন্যান্য খাতে এগিয়ে যাচ্ছে। কিন্তু প্রযুক্তিগত লেখাপড়ায় নারীর অংশগ্রহণ বাড়লেও আরও বেশী করে এগিয়ে আসতে হবে। তবেই সম্ভব স্মার্ট দিশে হিসেবে রুপান্তরিত করা। কথাগুলো বলেছেন নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান।
বুধবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীতে এবার পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এসময় প্রধান অতিথি আরও বলেন, নারী অগ্রগতিতে দক্ষিন এশিয়ায় বাংলাদেশের অবস্থান অনেক উন্নত। প্রযুক্তিগত দিক দিয়ে আরও এগিয়ে যেতে হবে। বিশ্বের প্রথম প্রযুক্তিবিধ নারী তার মতো আরও নারীরা এগিয়ে যাবে খুবই অল্পদিনে। সভায় টাঙ্গাইলে এক গারো নারীর প্রযুক্তিগত দিক তুলে ধরেন জেলা প্রশাসক।
এসময় আরও বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সেলিনা আক্তার, জেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান তাহমিনা আক্তার লাইলী সহ এনজিও প্রতিনিধিগণ। সভায় স্মার্ট বাংলাদেশ গড়তে প্রযুক্তি খাতে নারী সমাজকে আরও এগিয়ে আসার আহবান জানানো হয়।
#
শরীফ ইকবাল রাসেল
নরসিংদী
০১৭২৬০৫৪৪১৮
০৮.০৩.২৩

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন