1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
প্রচন্ড দাবদাহের পর নরসিংদীতে হানা দিল কালবৈশাখী ঝড় মাধবদীর বালাপুরে ৫শতাধিক বছরের পুরাতন মন্দিরে বাৎসরিক পূজা অনুষ্ঠিত মাধবদীতে “সুখায়ুর” আয়োজনে মাংস বিতরণ ছোট মাধবদী যুব সমাজের আয়োজনে ঈদ উপহার বিতরণ মাধবদীতে ‘মা তাঁরা সংঘের’ ঈদ সামগ্রী বিতরণ মাধবদী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল সাংবাদিকদের মিলন মেলায় পরিণত মাধবদী থানা পুলিশের হাতে ভূয়া র‍্যাব কমান্ডার আটক পাইকারচর ইউপি চেয়ারম্যান আবুল হাসেমের নিজস্ব অর্থায়নে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ সাপ্তাহিক জনতার চিন্তা পত্রিকার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

কান্দাইলে কুরআন অবমাননা ও মুসলিম গণহত্যার প্রতিবাদে গণমিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

  • আপডেট সময়: শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ৭৭ জন দেখেছেন

 

ভ্রাম্যমাণ প্রতিনিধি : মাধবদীর কান্দাইলে কুরআন অবমাননা ও মুসলিম গণহত্যার প্রতিবাদে গণমিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। আমদিয়া ইউনিয়ন ওলামা পরিষদের আয়োজনে শুক্রবার (২৭ শে জানুয়ারি) জুম্মার নামাযের পর ইউনিয়নের বিভিন্ন গ্রাম হতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী ইউনিয়নের কান্দাইল বাজারে একত্রিত হয়ে একটি গণমিছিল বের করে। মিছিলটি কান্দাইল বাজার হতে “নারায়ে তাকবির আল্লাহু আকবার” ও “ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান ” এবং সুইডেনে কোরআন অবমাননাকারীর বিচার চাই ফাঁসি চাই শ্লোগাণে শ্লোগানে বিক্ষোভ জানিয়ে কান্দাইল বাসস্ট্যান্ডে এসে পৌঁছায়। পরে মিছিলটি কান্দাইল বাসস্ট্যান্ড হতে ঢাকা-সিলেট মহাসড়কের রশিদের বাড়ি বাসস্ট্যান্ড পর্যন্ত গিয়ে পূনরায় কান্দাইল বাসস্ট্যান্ডে এসে আল্লাহু চত্বরকে ঘিরে অবস্থান নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

সম্প্রতি সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে পবিত্র কোরআন অবমাননা ও জবর দখলদার ইসরায়িলি বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনি মুসলমান হত্যার প্রতিবাদে এই গণমিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সমাবেশ হতে ইসরায়িলি বাহিনীর আগ্রাসনের প্রতিবাদে ও সুইডেনে কোরআন অবমাননাকারীর বিচার ও ফাঁসির দাবীতে রাজপথ প্রকম্পিত হয়ে উঠে। বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানরা নির্যাতিত হচ্ছে। আমরা কাউকে কিছু বলিনা। কিন্তুু আমাদের ধর্মীয় অনুভূতি তথা পবিত্র কোরআন ও প্রিয় নবী মুহাম্মদ (সাঃ) এ-র অবমাননা আমরা কিছুতেই মানবোনা। আমরা সুইডেনের উক্ত ঘটনা এবং ইসরায়িলি বাহিনীর মুসলিম নির্যাতন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাতিসংঘের কাছে এ-র দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
এসময় ইসরায়িল এবং সুইডেনের পতাকা জ্বালিয়ে এবং কোরআন অবমাননাকারীর ছবিতে জুতা পেটা করে প্রতিবাদ জানায় বিক্ষুব্ধ মুসলমানগণ।

এদিকে, প্রতিবাদ সমাবেশ হতে বক্তারা বাংলাদেশের শিক্ষানীতির প্রতিবাদ জানিয়ে বলেন, আজকে বাংলাদেশেও আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। যারা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে সেই নাস্তিকদের বিরুদ্ধে আমরা একত্রিত হয়েছি। আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত আমরা কিছুতেই সহ্য করবোনা। আমরা সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির বিনীত দাবী করছি।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় মাওলানা আবুল খায়ের, ওলামা পরিষদ আমদিয়া ইউনিয়ন শাখার সভাপতি হযরত মাওলানা মুনির হোসাইন, সেক্রেটারি মুফতি মাহদী হাসান কাসেমী সহ ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগণ।
এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন, ওলামা পরিষদ আমদিয়া ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা সাকিবুল ইসলাম সহ অন্যান্য সদস্যগণ, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি মেম্বার মোঃ শাজাহান ভুইয়া, ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য মোঃ আনোয়ার মিয়া সহ বিভিন্ন এলাকা হতে আগত ধর্মপ্রাণ মুসল্লীগণ।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন