1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
মাধবদীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালিত অমর একুশে বই মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসন ভারতে কারাতে প্রতিযোগিতায় নরসিংদীর কৃতিত্ব ভগীরথপুর হাজী লাল মিয়া মোল্লা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত নরসিংদী জেলার জন্ম ইতিহাস নরসিংদীতে র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে আহত করে আসামী ছিনতাই ঘোড়াশাল পৌরসভায় জাতীয় প্রাতমিক শিক্ষা পদক প্রদান পাইকারচরে ওকাপ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত। ওকাপের উদ্যোগে অভিবাসীদের অভিযোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত পলাশের খানেপুর উচ্চ বিদ্যারয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিতরণ

মাধবদীতে কার্টুনের প্রতারণায় মিষ্টি ক্রয় করে ঠকছে ক্রেতা।

  • আপডেট সময়: শনিবার, ১১ জুন, ২০২২
  • ১৯৯ জন দেখেছেন

 

মকবুল হোসেন , মাধবদী নরসিংদীপ্রতিনিধি ঃ মাধবদী বাজারে কিছু অসাধু ব্যবসায়ী বেশী লাভের আশায় অতিরিক্ত ওজনের কার্টুনে মিষ্টি বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। বেশি ওজনের কার্টুনে মিষ্টি বিক্রি করার ফলে ক্রেতা তার নায্য পরিমাণ থেকে বঞ্চিত হচ্ছে। এতে অতিরিক্ত পরিমাণে মুনাফা করছে মিষ্টি ব্যবসায়ীগণ। গতকাল ১০ জুন মাধবদী বাজারের বিভিন্ন মিষ্টির দোকানে গিয়ে দেখা যায় ব্যবসায়ীরা প্রায় ২২০ থেকে ২৪০ গ্রাম ওজনের কার্টুনে মিষ্টি বিক্রি করছেন। এছাড়াও তাদের দোকানে ১৭০ গ্রাম, ১৪০ গ্রামসহ নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানের নামে মাত্র ৬০ গ্রাম বা ৬৭ গ্রাম ওজনের কার্টুন রয়েছে। নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানের নামে ৬০ গ্রাম বা ৬৭ গ্রাম ওজনের কার্টুনগুলো শুধুমাত্র আইনী জটিলতা থেকে বাঁচার জন্য সাজিয়ে রেখেছেন ব্যবসায়ীগণ। এই কার্টুনে তারা মিষ্টি বিক্রি করছেনা।
মাধবদী বাজারের দীপা সুইটমিট, পিপাসা সুইটমিট, জলখাবার সুইটমিট, মুসলিম সুইটমিটসহ বেশ কিছু দোকানদার ক্রেতাদের সাথে এমন প্রতারণা করছে।

এবিষয়ে দীপা সুইটমিটের মালিকের কাছে জানতে চাইলে তিনি বলেন, কাস্টমারের কাছে ৮০ গ্রাম কার্টুনে মিষ্টি নিলে ২২০ টাকা কেজি ও ২২০ গ্রাম ওজনের কার্টুনে মিষ্টি নিলে ১৬০ টাকা কেজি বলেই বিক্রি করি। দোকানদারের কাছে ৮০ গ্রাম ওজনের কার্টুন দেখতে চাইলে তিনি তার দোকানে নেই বলে জানান। তারপর দোকানদার আর কোনো সঠিক উত্তর দিতে পারেনি।

এবিষয়ে পিপাসা সুইটমিটের মালিক বলেন সুইটমিট সমিতির পক্ষ থেকে ৫০ গ্রাম ওজনের কার্টুন দিয়ে মিষ্টি বিক্রি করতে বলা হলেও কিছিু কিছু দোকানদার বেশি ওজনের কার্টুন দিয়ে মিষ্টি বিক্রি করায় আমিও করি। আজ থেকে আমি আর বেশি ওজনের কার্টুন দিয়ে মিষ্টি বিক্রি করব না।

বিষয়টি সম্পর্কে জানতে মাধবদী পৌরসভার মেয়র মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিকের কাছে ফোন করলে তিনির ফোন রিসিভ হয়নি।

এবিষয়ে সুইটমিট সমিতির সাধারন সম্পাদক চন্দন কুমার সাহা বলেন দোকানদারদের সঠিক ওজনের কার্টুন দিয়ে মিষ্টি বিক্রি করার কথা হলেও তারা আমাদের কথা শুনে না। তারা বেশি ওজনের কার্টুন দিয়েই মিষ্টি বিক্রি করছে।

মাধবদী বাজার মার্চেন্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন বলেন এরকম হয়ে থাকলে আপনারা অবশ্যই নিউজ করেন।

মকবুল হোসেন মাধবদী নরসিংদী

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন