1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz

সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক প্রতিরোধে ধর্মীয় নেতাদের মত বিনিময়

  • আপডেট সময়: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৭৯ জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি:
নরসিংদীর পলাশে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক সহ সামাজিক অনাচার প্রতিরোধে ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (১৬ এপ্রিল) শনিবার সকালে পলাশ উপজেলার ডাংগা উচ্চ বিদ্যালয় সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
ডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবের উল হাই, ডাংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান ছিদ্দিকি (নয়ন), বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সহ বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজ্জিন সভায় বক্তব্য রাখেন।
এসময় ধর্মীয় নেতারা বলেন, এদেশে দীর্ঘদিন ধরে ইসলামকে অবমাননা করার জন্য বলা হয়ে আসছে মাদ্রাসা থেকে জঙ্গী ও সন্ত্রাসের সৃষ্টি হয়। কিন্তু আইন শৃঙখলা বাহিনী প্রমান করেছে মাদ্রাসা থেকে কোন জঙ্গী সৃষ্টি হয়না। এখন তা পরিবর্তন করে নতুন করে আবার জামাত শিবিরের তকমা লাকিয়ে ইসলামী কার্যক্রমকে এগিয়ে নিতে ব্যাঘাত সৃষ্টি করছে। এছাড়া আইন শৃঙখলা রক্ষায় ধর্মীয়নেতারা প্রতিটি মসজিদে বয়ানের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে।
ধর্মীয় নেতারা সরকারের দৃষ্টি আকর্ষন করে বলেন, সরকারের আইনের প্রতি শ্রদ্ধা রেখে বাল্য বিবাহ পড়ানো থেকে বিরত তাকেন। কিন্তু সেই সব বাল্য বিয়েগুলো আদালত পাড়ার নোটারী পাবলিকের মাধ্যমে মোটা অংঙ্কের অর্তের বিনিময়ে বিয়ে গুলো হয়ে যাচ্ছে। ফলে ধর্মীয় নেতারা একদিকে সমাজে উপহাসের পাত্র অপরদিকে সামান্য কিছু অর্থ থেকে বঞ্চিত হচ্ছে। তাই এই বিষয়ে সরকারের দৃষ্টি কামনা করেন ধর্মীয় নেতারা।
ডাংগা ইউনিয়ন পরিষদের সচিব মো: মানিক মিয়ার পরিচালনায় সভায় সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, নারী নির্যাতন ও বাল্য বিবাহ সহ সামাজিক অনাচার প্রতিরোধে ধর্মীয় নেতাদের আরো বেশী গুরুত্ব দিয়ে কাজ করার আহবান জানানো হয়।
এসময় ইউনিয়ন পরিষদের সচিব ও সদস্যগণ সহ প্রতিটি মসজিদের ইমাম ও মোয়াজ্জিন উপস্থিত ছিলেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন