1. masudkhan89@yahoo.com : admin :
  2. narsingdirawaaz1@gmail.com : Narsingdir Awaaz : Narsingdir Awaaz
শিরোনাম : :
পলাশ উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন মাধবদীতে বর্ণাঢ্য আয়োজনে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পাঁচদোনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৩ নরসিংদীতে অটোরিকশা চালক হত্যা মামলার আসামি গ্রেফতার ও মালামাল উদ্ধার সংক্রান্ত সংবাদ সম্মেলন লোডশেডিং এর ব্যাপারে মাধবদী মার্চেন্ট এসোসিয়েশন কার্যালয়ে সমন্বয় সভা নরসিংদীতে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত মাদ্রাসার অধ্যক্ষকে অপমান করায় ছাত্র-শিক্ষকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত। মাধবদীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে বিশুদ্ধ খাবার পানি, ক্যাপ ও ছাতা বিতরণ নরসিংদীতে চ্যানেল এস এর উদ্বোধনী অনুষ্ঠান পালিত নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন

নরসিংদীতে অগণতান্ত্রিক ও বিধিবহির্ভূতভাবে সম্মেলনের প্রস্তুতির প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • আপডেট সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫০ জন দেখেছেন

মনিরুজ্জামান, নরসিংদীঃ নরসিংদীতে অগণতান্ত্রিক ও অসাংবিধানিকভাবে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক কাউকে অবগত না করে ত্রিবার্ষিক সম্মেলনের প্রস্তুতির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৫ টায় পাকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে এ প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ ইবনে রইছ মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয় আমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ইউনিয়ন আওয়ামীলীগের কাউকে না জানিয়ে গোপনভাবে এ ত্রিবার্ষিক সম্মেলনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ রহিজ মিঠু অভিযোগ করে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনের মাধ্যমে তিন বছরের জন্য ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করাসহ ইউনিয়ন কমিটি গঠন করতে হয়। সেই লক্ষ্যে সম্মেলন আয়োজন করবে ইউনিয়ন আওয়ামী লীগ। আগামী (২৯ সেপ্টেম্বর)বুধবার সেই সম্মেলনের আয়োজন করার প্রস্তুতি নেয়া হলেও ইউনিয়ন আওয়ামীলীগের বেশিরভাগ নেতাকর্মী তা জানেন না। সম্মেলনের দাওয়াতপত্রে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ যাদের নাম উল্লেখ করা হয়েছে তাদের বেশিরভাগ নেতৃবৃন্দ এই ত্রি বার্ষিক সম্মেলন সম্পর্কে অবগত নন। ইউনিয়ন আওয়ামীলীগের অনেককে না জানিয়ে অগঠনতান্ত্রিক এবং বিধি বহির্ভূতভাবে এই সম্মেলনের আয়োজন করা হচ্ছে । আমরা এই আয়োজনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সস্পাদক আবদুল হাই মাস্টার বলেন, দলে অনুপ্রবেশকারীদের নিয়ে বুধবার সস্মেলন হতে যাচ্ছে। আমরা শেখ হাসিনা তথা আওয়ামীলীগের পুরোনো কর্মী। সুসময়ের মাছিরা দলে ভিরুক আমরা সেটা চাই না। ১৯৮৫ সালের পর থেকে এই দলে আছি, রক্তে মিশে গেছে আওয়ামীলীগের রাজনীতি।

আমদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ রহিজ মিঠু আরো বলেন, বুধবার ত্রি বার্ষিক সম্মেলনে তফসিল ঘোষণা করা হবে। আমি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অথচ আমি নিজেই জানি না। সম্মেলনের দাওয়াতপত্রে আমাদের অনেকের নাম রয়েছে। অথচ আমরা কিছুই জানি না। সম্মেলন করতে হলে প্রতিটি ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদকের স্বাক্ষরসহ কাউন্সিলর তালিকা প্রণয়ন করা প্রয়োজন। সেগুলো কিছুই করা হয়নি।
এসময় মাধবদী থানা আওয়ামী লীগের সদস্য মোঃ আরমান মিয়া, আমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, আমদিয়া ইউনিয়নের ৯ টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সম্মেলনকে ঘিরে আমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগে বিভক্তির সৃষ্টি হয়েছে। তারা সম্মেলনকে ঘিরে কেন্দ্রীয় নেতাদের কাছেও গিয়েছেন। আমি নিজেও তাদের সম্মিলিতভাবে গঠনতান্ত্রিক নিয়মে সম্মেলনে অংশগ্রহণ করার কথা বলেছি। কিন্তু একটি গ্রুপ তা না মানায় অপর একটি গ্রুপ সম্মেলনের প্রস্তুতি নিয়েছেন।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ নরসিংদীর আওয়াজ
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন